অসুস্থ হৃদয় - কাব্য রজনী

Monday, July 29, 2019

অসুস্থ হৃদয়



অসুস্থ হৃদয়
আফরা ইবনাত অর্ণা 

অসুস্থ এ হৃদয় আমার অসুস্থ সব অসুস্থ ক্ষণ,
অসুস্থ এ হৃদয় নিয়ে কাটবে আমার সারাটা জনম। 

দিবস রজনী মিলেমিশে যেন হয়ে গেছে একাকার ,
তবুও হৃদয়  চলছেনা পথ মানতে চায় সে হার ।

যখন বলি হৃদয় তুমি হারিয়ে যাও ঐ গানের দেশে ,
হৃদয় আমায় দেয় যে ফাকি ফিরে আসে শেষে ক্লান্তির বেশে

বলেছিলাম হৃদয়টাকে বিচরিতে কাব্যের  মাঠে ,
কাব্য সে যে বিশাল আকাশ হৃদয় তুচ্ছ আমার কাছে

হৃদয় তোমায় চেয়েছি রাঙ্গাতে সাতটি রঙ্গের ছোঁয়ায় ,
তুমিতো কেবল ভরিয়েছে মোরে ফেলেছ কঠিন ধোঁয়ায়

মানবের প্রেমে ডুবিতে তোমায় করেছিনু হাতজোড়,
তুমি মোরে এনে দিয়েছিলে এক অশ্রু সিক্ত ভোর ।

তবুও তো তুমি আমার হৃদয় আমার জীবন ধারায় ,
আমার সাথেই থাকো তুমি মন যখন যেখানে হারায়

জানিনা তোমায় চায়না যে কেউ ছোঁয় না তোমার ছায়া,
আমারই কাছে খুজে পাবে ওগো সারা জনমের মায়া

তুমি মোরে আজ দিয়েছ যা কিছু তাতেই আমি তুষ্ট ,
তোমায় সঙ্গে নিয়েই মুছবো সারা জনমের কষ্ট ।


No comments:

Post a Comment